মৃত্যু সজ্জায়
- সিফাত মৃধা ১৮-০৫-২০২৪

আশ্বিন কালে কোনো একদিন
মৃত্যু যখন দাড়ায়ে মোর দুয়ারে,
আমি মৃত্যু-সজ্জায় শুয়ে,
আপন মনেতে বলিতে থাকি
মরণের আগে যদি একটি বার
তোমারে দেখিতে পাই।
তবে এ চোখ দিয়ে তোমারে দেখিতে-
দেখিতে যেনো স্বর্গে চলে যাই।
আমার মরণের আগে,
মুখে শেষ পানিটুকু যেনো
তোমার হাতে পাই।
যদি পাই সেটুকু পানি, তবে যেনো মনে হবে
মৃত্যুরও আগে আমি স্বর্গে চলে যাই।
জান্নাতি পানি পান করিয়া,
ধীরে ধীরে আমি মৃত্যুরে আপন করিয়া
চলে যাচ্ছি এ জগৎ ছাড়িয়া।
হায় যদি তখন সে পানি পাই।
তখন মৃত্যু যন্ত্রণা মোর
বলে আর হয়তো কিছুই রবেনা।
রবে শুধু একবুক শান্তি আর এক মুখ খুশি,
যা জীবিত কালে পাইনি কখনো।
তুমি আসোনি বলে।


কাব্যগ্রন্থ - নুসরাত
১২:৪৫ রাত
১ই ফালগুন ১৪৩০ বঙ্গাব্দ
১৪ই ফেব্রুয়ারী ২০২৪ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।